মা ভোর কি? লাশের পর লাশ লাল রক্তের হোলি নিষ্ঠুর ক্রুর হাসিতে ফেটে পড়া অত্যাচারীর সামনে আনত বাঘের নখ হারিয়ে গেছে ভোর কি? জলভরা তাল শাঁসের বিচিত্র স্বাদের জল ভোরবেলায় পাওয়া যায়? শিশুগাছের সদ্য গজানো পাতায় আধ আলো ছায়ার লুকোচুরি ড ও বার ওপরে ঝুলে থাকা বাবলাগাছ, যার পাতাগুলো বড় মিষ্টি সাদা গিরিরাজ পায়রাটা, যাকে কে যেন গোলাপি রঙ্গে রাঙিয়ে দিয়েছিল মা, সেই পাগলাটা যার একটা হাত সবসময় কান জড়িয়ে রাখত আর খড়ে ছাওয়া আটচালা যেটা দেখলে বুঝতাম আমরা নানাদের বাড়ি পৌঁছে গেছি আর সেই, সেই..... যার লাজরাঙা মুখটি আমার মনে পড়েনা যে আমার কাজলা দিদি হতে চেয়েছিল মা, কতগুলো ভোর চাই - একুশের ভোর স্বাধীনতার ভোর সব ভোরের শেষে ভোরাই সবকিছুই তো হয়েছে তবে ভীতু খরগোসের মত ।
এ কিসের অস্থিরতা সব লোকে কয় লালন কি জাত সংসারে আমি লালনের জাত জানতে চায়না কিন্তু মা শাপলা ফুলে ফাঁসির রক্ত কেন তোমার ছেলের রক্ত রক্ত দিয়ে ভোরের সূর্যোদয়? তবে সবাই হৃতপিন্ড চিরে রক্তে রাঙিয়ে দেব সোনার ধানক্ষেত ভোর এনে দেব সেই ভোরে কোনো ভো রাই হবেনা..
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।